স্বপ্ন বিলাসী
- মোরাদ হোসেন চৌধুরী - ছেড়াঁ ডায়েরি ২১-০৫-২০২৪

আশায় আশায় স্বপ্ন ফুরায়
কাটলো বেলা অপেক্ষায়,
সময় সময় শূন্য গুণন
বেলা শেষে শুন্যতায়।

জীবন নদীর স্বচ্ছ জলে
রং মাখালো অন্য খেলা,
হাজার স্বপ্নের অলীক ছায়ায়
ভাসছে এ কোন পাথর ভেলা?

কোথা হতে কোথা যাব
কোথায়বা আমার বসবাস,
আকাশ,ভূমি,পাতালপুরী
সবই তো আমার নষ্টাবাস।

পাপিয়ে যাই পিষ্ঠ মনে
পাইনা খুঁজে অবসান,
পথিমধ্যে আকাশ সাজাই
সুবিন্যস্ত সুবিশাল।

হয়না দেখা,হয়না কথা
হবে কি আর আলিঙ্গন?
হণ্যে হয়ে খুঁজে ফিরি
সেথা আজ কার গুঞ্জন?

হৃদয় পোড়ে গন্ধ বেরুয়
নিঃশ্বাস তবো না উপচায়,
মগজ জুড়ে তুলছে পাল
নাম না জানা অবলীলায়।

শীর্ণ দেহে গজিয়েছে পাখা
উড়তে হবে বহুদূর,
গাছগাছালি চাউনির পরে
দেখি ব্যথা,আঁকি সুর।

ভাঙ্গা আকাশ ছোঁয়ে যায়
হাজার রকম সমাধান,
জীবন খাতা বন্ধি হলে
মিলবে মুক্তির সন্ধান।

ছুটে গেছে পিছুটান
ভিড়ছে নিত্য নবোদ্যান,
হাজার রকম শপথ ভেঙে
সময় স্রোতেই চলমান....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।